Recents in Beach

শিশুর বাংলা ও ইংরাজি নাম্বার শেখান(১-১০ ও 1- 10)ধারাবাহিক ভাবে

 শিশুর বাংলা ও ইংরাজি নাম্বার (১-১০ ও 1- 10)শেখান ধারাবাহিক ভাবে।শিশুদের কোমল মনের সাথে তালে তাল মিলিয়ে খেলার ছলে সংখ্যা বা নাম্বার শেখাতে পারেন ।তাই তাদের কথা মাথায় রেখে ১-১০০ ও 1-100 পর্যন্ত নাম্বারকে কয়েকটি পর্বে ভেঙে পড়া ,লেখা ও ভিডিওএর মাধ্যমে তুলে ধরেছি যা অতি সহজে শিশুরা সংখ্যা বা নাম্বার শিখে ফেলতে পারবে।

শিশুদের সংখ্যা বা নাম্বার শেখানোর উদ্দেশ্য নিয়ে সম্পূর্ণ বিষয়টি কয়েকটি পর্বে আমরা ধারাবাহিক ভাবে তুলে ধরবো যা শিশুদের শেখার পক্ষে উপযোগী করে তুলবে বলে আমাদের বিশ্বাস।আজকে আমরা শিশুদের শেখাতে চেষ্টা করবো বাংলা সংখ্যা(১-১০)ও ইংরাজি নাম্বার(1-10) পর্যন্ত যা শিখতে কনো রকম অসস্থিবোধ করবে না আপনাদের শিশুরা।

পর্ব-১  প্রথমে নিচের সংখ্যা গুলি খেলার ছলে শিশুদের কয়েকবার পড়াতে থাকুন তার পর তারা একটু অসুস্থি বোধ করলে তাদেরকে নিচের ভিডিওটি বা এই ধরনের ভিডিও ছলে বলে কৌশলে দেখাতে চেষ্টা করুন ।এই দুটি পর্যায় তাদের উপর প্রয়োগ করলে প্রথম পর্যায়ে তাদের মনে সংখ্যা বিষয়ে প্রাথমিক ধারনা তৈরি হবে।



       

  ৭      ১০

এই সংখ্যা গুলি কয়েক বার পড়ানোর পর এবার নিচের ভিডিওটি দেখতে তাদেরকে সহযোগিতা করুন

দেখবেন কিছুটা প্রভাব তাদের মধ্যে সৃষ্টি হয়েছে।



ঠিক একই পদ্ধতিতে প্রথমে নিচের নাম্বার গুলি কয়েকবার পড়াতে চেষ্টা করুন এবং তার পর কয়েকবার ভিডিওটি দেখান -

1  2  3  4  5

6  7  10
এই নাম্বার গুলি পড়ানোর পর এবার নিচের ভিডিওটি ঐ একই ভাবে দেখতে সাহায্য করুন।



এই দুটি ভিডিও দেখানোর পর শিশুর একটু হাল্কা টেষ্ট নিন এবং লক্ষ্য রাখুন যে সে কতটা গ্রহন করতে পেরেছে।আশা করছি কিছু প্রভাব আপনি অনুভব করতে পারবেন। এই ধরনের ভিডিও এর মাধ্যমে শিশুর সংখ্যা বা নাম্বার শেখাতে নিচের প্লে-লিষ্ট এ পরিদর্শন করতে পারেন-
আর যদি কোনো কিছু জানার থাকে তবে তা জানাতে পারেন।ভালো থাকবেন সুস্থ্য থাকবেন ।।ধন্যবাদ

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ