Recents in Beach

ও কার যোগে শব্দ গঠন

 

ও কার যোগে শব্দ গঠন


ই-শিক্ষার মাধ্যমে বাংলা  দুই অক্ষরের শব্দের হোম ওয়ার্ক ও কার যোগে শব্দ গঠন করা শেখান ।ও কার যোগে শব্দ গঠন শিক্ষা দেওয়ার জন্য আমরা সম্পূর্ণ বিষয়টি তিনটি পর্বে তুলে ধরেছি স্লাইট শো  এর মাধ্যমে ।

পর্ব-১ ও কার যোগে দুই অক্ষরের শব্দ পড়া ও চেনা

এই পর্বে  দুই অক্ষরের  ও কার যোগে শব্দ তুলে ধরা হয়েছে ও সেগুলি পড়ানোর   চেষ্টা করেছি যে গুলি নিচের স্লাইড শো  মাধ্যমে প্রকাশ করা হয়েছে । আপনারা যদি আপনাদের শিশুদের আমাদের মাধ্যমে শিক্ষা দিতে চান তবে নিচের  স্লাইড শো দেখতে সাহায্য করুন ।  নিচের স্লাইড শো টি কয়েক বার দেখলে আপনার শিশু ঐ কার যোগে শব্দ চিনে যাবে

 

পর্ব-২ বাংলা  দুই অক্ষরের শব্দের হোম ওয়ার্ক ও কার যোগে শব্দ গঠন

এই পর্বে  ও কার যোগে শব্দ গঠনের হোম ওয়ার্ক হিসাবে দুটি অনুশীলন তুলে ধরা হয়েছে-(১) প্রথম বর্ণে ও(ো)কার চিহ্ন যোগ কর । (২) এলোমেলো বর্ণ সাজিয়ে ও কার যোগে শব্দ লেখ । এই দুটি অনুশীলন সমাধান সহ নিচের স্লাইড শো   এর মাধ্যমে তুলে ধরা হয়েছে । এই দুটি অনুশীলন আপনার শিশুর হোম ওয়ার্ক নোট কপিতে লিখে দিন এবং সমাধান করতে বলুন । অসুবিধা হলে দুই একবার স্লাইট শো টি দেখান ।

পর্ব-৩ বাংলা  দুই অক্ষরের শব্দের  আরও দুটি হোম ওয়ার্ক ও কার যোগে শব্দ গঠনের

এই পর্বে  ও কার যোগে শব্দ গঠনের হোম ওয়ার্ক হিসাবে  আরও দুটি অনুশীলন তুলে ধরা হয়েছে-(১) ফাঁকা ঘরে একটি বর্ণ বসিয়ে ও কার যোগে শব্দ লেখ (২) একটি বর্ণ দিয়ে ও কার যোগে দুই অক্ষরের শব্দ লেখ । এই দুটি অনুশীলন সমাধান সহ নিচের স্লাইড শো  এর মাধ্যমে তুলে ধরা হয়েছে । এই দুটি অনুশীলন আপনার শিশুর হোম ওয়ার্ক নোট কপিতে লিখে দিন এবং সমাধান করতে বলুন । অসুবিধা হলে দুই একবার স্লাইট শো টি দেখান ।

শিশু শিক্ষার ধারা বাহিক বিষয় নিয়ে আমরা আপনাদের শিশুর শিক্ষার সহযোগীতায় এগিয়ে এসেছি ।যদি আমাদের শিক্ষা দেওয়ার পদ্ধতিতে কনোরুপ ভুল হয়ে থাকে তবে মাফ করে দেবেন এবং আপনার মতামত প্রকাশ করবেন । আর আমাদের শিক্ষা ব্যবস্থার পদ্ধতিতে আপনার শিশুর উপকারে আসে তবে আশীর্বাদ করতে ভুলবেন না । ভালো থাকবেন ধন্যবাদ।।

PREVIOUS CLASS- ঐ কার যোগে শব্দ গঠন

NEXT CLASS-        ঔ কার যোগে শব্দ গঠন

এছাড়া আমাদের  ভিডিও ক্লাসের প্লে-লিষ্ট অনুশরণ করতে পারেন

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ